October 10, 2024, 4:18 am

সংবাদ শিরোনাম
আসন্ন শারদীয়া দুর্গাপূজা শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য প্রশাসন ও জনগণের প্রীতি আহ্বান – পর্ব ৮ প্রশাসন সংস্থা ব্রিটিশ আইনের মাধ্যমে শাসন ব্যবস্থা চলতে পারে না-পর্ব ৭ মাতৃভূমির এক ইঞ্চি জমি ছাড় দেওয়া হবে না, পর্ব ৬ স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রনেতার বিরুদ্ধে অভিযোগ ও ক্যাফেটেরিয়া বন্ধ

মাটি মামুন
বিশেষ প্রতিনিধি :

ছাত্রলীগ নেতার হুমকিতে বন্ধ বেরোবির ক্যাফেটেরিয়া
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মো. ফজলে রাব্বি নামের এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ এনে ক্যাফেটেরিয়া বন্ধ করে দিয়েছেন স্বত্বাধিকারী মুরাদ মাহমুদ।গত ৩০ আগস্ট ক্যাফেটেরিয়ার ফটকে বন্ধের নোটিশ ঝুলিয়ে দিয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার পরিচালক, ট্রেজারার ও উপাচার্য বরাবর অভিযোগপত্র জমা দেন তিনি।
অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, সম্প্রতি কিছু ঘটনা ক্যাফেটেরিয়া সুষ্ঠুভাবে পরিচালনার ক্ষেত্রে অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। যুক্তিসঙ্গত কোনো কারণ ছাড়াই প্লেট ছুড়ে ফেলা, টোকেন ছাড়া খাবার নেওয়ার চেষ্টা, স্টাফদের সঙ্গে দুর্ব্যবহারের মতো ঘটনা ঘটছে।
সর্বশেষ গত ৩০শে আগস্ট রাত ৯টা ৪৫ মিনিটের দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মো. ফজলে রাব্বি বেশ কয়েকজন সহযোগীসহ ক্যাফেটেরিয়ার কিচেনে জোরপূর্বক প্রবেশ করে ডিপ ফ্রিজে সংগৃহীত খাবারের ছবি ও ভিডিও ধারণ করেন।
এ সময় কিচেনে নিয়োজিত স্টাফদের সঙ্গে দুর্ব্যবহার করেন। এ সময় তিনি (মুরাদ মাহমুদ) কথা বলতে গেলে তার সঙ্গেও খারাপ আচরণ করেন এবং তাকে থাপড়ানোর হুমকি দেন।
এমন ঔদ্ধত্যপূর্ণ আচরণে তিনি এবং ক্যাফেটেরিয়ার স্টাফরা ভীতসন্ত্রস্ত হয়ে পড়ে
যার ফলে গত বুধবার থেকে ক্যাফেটেরিয়া বন্ধ করা হয়েছে বলে
জানাগেছে। এছাড়া অভিযোগপত্রে তিনি ক্যাফেটেরিয়া পরিচালনার অনুকূল পরিবেশ নিশ্চিতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
ক্যাফেটেরিয়া কবে খোলা হবে এ বিষয়ে জানতে চাইলে মুরাদ মাহমুদ বলেন, আমাদের সঙ্গে খারাপ আচরণ করা হয়েছে। এর প্রতিকার হলে ক্যাফেটেরিয়া খোলা হবে।
এদিকে বেরোবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ফজলে-রাব্বি বলেন, কয়েকজন শিক্ষার্থী আমাকে জানায় ক্যাফেটেরিয়ায় বাসি খাবার পরিবেশন করা হচ্ছে।
আমি শিক্ষার্থী হিসেবে বিষয়টি জানতে চাইলে তারা আমার পরিচয় জানতে চায়।
এ সময় তাদের সঙ্গে কথা কাটাকাটি হয়। এ সময় ট্রেতে অনেকগুলো বাসি শিঙাড়া দেখেছি। ফ্রিজেও বাসি খাবার ছিল।

তিনি আরও বলেন, তারা বাসি খাবার পরিবেশন করছে, আমরা এটা ধরেছি। এটাই আমাদের অপরাধ।

এদিকে শিক্ষার্থীদের পক্ষ থেকে ছাত্রলীগ কর্মী মুন্না হাসান লিয়ন ক্যাফেটেরিয়া পরিচালক বরাবর একটি অভিযোগপত্র জমা দিয়েছেন।
অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, গত কয়েক দিন ধরে ক্যাফেটেরিয়ায় পচা এবং নিম্নমানের খাবার পরিবেশন করা হচ্ছে।
এতে শিক্ষার্থীদের স্বাস্থ্য নষ্ট হচ্ছে। এ সময় তিনি নিয়মিত খাবার তদারকি ও তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান।

এ বিষয়ে বেরোবির ক্যাফেটেরিয়ার পরিচালক উমর ফারুক বলেন, ক্যাফেটেরিয়া সম্পর্কে অভিযোগ পেয়েছি। আমরা দ্রুত বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

এদিকে, ক্যাম্পাসের একমাত্র খাবার স্থান ক্যাফেটেরিয়া বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন শিক্ষক, কর্মকর্তাসহ হাজার হাজার শিক্ষার্থী।
ক্যাফেটেরিয়ায় খাবার না পেয়ে ছুটে যেতে হচ্ছে ক্যাম্পাসের বাইরের বিভিন্ন রেস্তোরাঁয়।

Share Button

     এ জাতীয় আরো খবর